শ্রী শ্রীমৎ জয়পতাকা স্বামী অষ্টকম্ | Jayapataka Swami Ashtakam Bangla

শ্রী শ্রীমৎ জয়পতাকা স্বামী অষ্টকম্  | Jayapataka Swami Ashtakam Bangla

 

 যস্য হৃদয়ে গৌর নিতাই বাসঃ 

যঃ ধামদায়ায়ঃ বিতরণ কর্তা

যঃ মহাপ্রভুঃ নিত্য পার্ষদঃ

তস্মৈ জয়পতাকা স্বামিনে নমঃ।

যাঁর হৃদয় শ্রী শ্রী গৌরনিতাই এর লীলাভূমি, ধামের কৃপা ‍যিনি অকাতরে বিতরণ করেন এবং যিনি স্বয়ং শ্রীচৈতন্য মহাটপ্রভুর নিত্যপার্ষদ, সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের চরণকমলে আমি প্রণতি নিবেদন করি।


প্রভুপাদস্য আধ্যাত্মিকপুত্রঃ,

নির্দেশনমঃ পালনে নিমগ্নঃ

অভিয়ানস্য বিজয়া ধ্বজারূপমঃ

তস্মৈ জয়পতাকা স্বামিনে নমঃ।

শ্রীল প্রভুপাদের প্রিয় পারমার্থিক পুত্র, সর্বদাই তাঁর নির্দেশনাবলি পালনে ব্যস্ত, কৃষ্ণভাবনামৃত আন্দোলনের বিজয়ধ্বজা স্বরূপ, সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের পাদপদ্মে আমি প্রণতি নিবেদন করি।

নিতাই কৃপায়ঃ বিতরকঃ

চৈতন্যলীলাঃ বাচকঃ

গৌরভাবনামৃতস্য প্রচারকঃ

তস্মৈ জয়পতাকা স্বামিনে নমঃ।

 নিতাই কৃপা বিতরণকারী, শ্রীচৈতন্য লীলা সুবক্তা, ‍যিনি গৌরভাবনামৃতের উদার প্রচারক, সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের পাদপদ্মে আমি প্রণতি নিবেদন করি।


প্রভুপাদস্য প্রিয়ঃ নয়নতারকামঃ

গুরুঃ ভাতৃভাগিনীভশ্চ  প্রেরণা

শিষ্যনামঃ শাশ্বত আশ্রয়ঃ

তস্মৈ জয়পতাকা স্বামিনে নমঃ।

শ্রীল প্রভুপাদের নয়নমণি, গুরুভ্রাতা এবং ভগ্নীদের অনুপ্রেরণা, স্বীয় শিষ্যদের নিত্য আশ্রয়,  সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের চরণকমলে আমার প্রণতি নিবেদন করি।


যঃ জীবনমঃ কল্যাণার্থমঃ 

অদ্ভুতমন্দির  নির্মাণে সংলগ্নঃ

প্রচারঃ এব সারমঃ  যস্য উদ্দেশ্যঃ

তস্মৈ জয়পতাকা স্বামিনেঃ নমঃ।

কেবলমাত্র জগতজীবের কল্যাণার্থে  ‍যিনি অদ্ভুত মন্দির (বৈদিক তারামন্ডলী সমন্বিত মন্দির) নিমাণে আত্মনিবেদিত, ‘প্রচারই সার’ -এই তত্ত্বের বিমূর্ত দৃষ্টান্ত, সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের চরণকমলে আমার প্রণতি নিবেদন করি।


প্রভুপাদমঃ প্রসন্নকারণাথমঃ যঃ 

অতিশয়ঃ দেহক্লেশমঃ সহতে

প্রচারায় এব দেহমঃ পূষ্যতি

তস্মৈ জয়পতাকা স্বামিনেঃ নমঃ।

 শ্রীল প্রভুপাদের প্রীতিবিধানার্থে  যিনি নিয়ত দেহ-ক্লেশ উপেক্ষারত, যিনি কেবল প্রচারার্থেই দেহনির্বাহ করছেন, সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের পাদপদ্মে আমার প্রণতি নিবেদন করি।


হস্তৌ উর্ধ্বম্ কৃত্বা গৌরাঙ্গ কীর্তয়তি

পতিত পাবনকর্তা

যঃ ঔদার্য্যস্য প্রতিমূর্তি

তস্মৈ জয়পতাকা স্বামিনে নমঃ।

দু’বাহু তুলে ‘‘গৌরাঙ্গ! গৌরাঙ্গ!’’  কীর্তন করেন, যিনি পতিত জীবকে পরিশুদ্ধ করেন, ঔদার্য্যের প্রতিমূর্তিস্বরূপ সেই  শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের চরণকমলে আমার প্রণতি নিবেদন করি।

ওহে মম প্রিয়ঃ গুরুদেবঃ সদা

মম নেত্রয়ঃ সমাক্ষম্ ভবেৎ

অহম্ ভবন্তম্  একম্ ক্ষণায়াপি

ন বিস্মরেনম্ ইহতাম্।

আশীর্বাদম্ দদাতু।

আশীর্বাদম্ দদাতু।

আশীর্বাদম্ দদাতু।

হে আমার প্রিয় গুরুদব, আপনি সর্বদাই আমার নয়ন পথের পথিক হোন, আমি যেন মুহূর্তের জন্যেও আপনাকে বিস্মৃত না হই, আমাকে এই আশীর্বাদ প্রদান করুন, এই আশীর্বাদ প্রদান করুন। এই আশীর্বাদ প্রদান করুন। এই আশীর্বাদ প্রদান করুন।


ENGLISH LYRICS

yasya hṛdaye gaura nitāī vāsaḥ ,yaḥ dhāma dayāyāḥ vitaraṇa kartā

yaḥ mahāprabhoḥ nitya pārṣadaḥ,

tasmai jayapatākāsvāmineḥ namaḥ


Prabhupadasya

ādhyātmikaputraḥ,

nirdeśānāṃ pālane nimagnaḥ

abhiyānasya vijaya dhwaja rūpaṃ,

tasmai jayapatākāsvāmine namaḥ


nitāī kṛpāyāḥ vitarakaḥ , caitanyalīlāyāḥ vācakaḥ

gaurabhāvanāmṛtasya pracārakaḥ,

tasmai jayapatākāsvāmine namaḥ


prabhupādasya priyaḥ nayanatārakaṃ,

guruḥ bhātṛbhaginībhyaśca preraṇā

śiṣyānāṃ śāśvata āśrayaḥ,

tasmai jayapatākāsvāmine namaḥ


yaḥ jīvānāṃ kalyāṇārthaṃ adbhutamaṃdira

nirmāṇe saṃlagnaḥ

pracāraḥ eva sāraṃ yasya uddeśyaḥ

tasmai jayapatākāsvāmine namaḥ


prabhupādaṃ prasannakaraṇārthaṃ yaḥ atiśayaḥ dehakleśaṃ sahate

pracārāya eva dehaṃ puṣyati

tasmai jayapatākāsvāmine namaḥ


hastau urdhvaṃ kṛtvā gaurāṃgā kīrtayati

patitān pāvanakartā

yaḥaudāryasya pratimūrti:

tasmai jayapatākāsvāmine namaḥ।


oha mama priyaḥ gurudevaḥ sadā ,

mama netrayoḥ samakṣaṃ bhavet

ahaṃ bhavantam ekaṃ kṣaṇāya api ,na vismareyam itthaṃ

āśīrvādaṃ dadātu।।

āśīrvādaṃ dadātu।।

āśīrvādaṃ dadātu।।

Comments

Popular posts from this blog

Mayapur Dham: A Journey to Spiritual Awakening

হোক বসতি আমার তোমার চরণে - সদগুণ কেশব দাস