হোক বসতি আমার তোমার চরণে - সদগুণ কেশব দাস


 

হোক বসতি আমার তোমার চরণে


হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


জনম জনম ভ্রমিয়া ভ্রমিয়া 

কত দুঃখ কষ্ট পায় 

তব কৃপা হইলে পেলে হরিনাম

 পরম আনন্দে গায় 



হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


নাহি চাহি স্বর্গ সুখ 

তোমার চরণ বিনে 

দেহু দেহু মতি তব পদে গতি

এই জীবনে মরণে


হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


আর কত জনম জ্বলিব প্রভু

বিষয়েরও আগুনে

ত্যাজিয়া আপন সুখ অভিপ্রায়

শ্রীকৃষ্ণ ভজিব কেমনে



হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


কাছে থাকিয়াও দূরে দূরে রও

এই চঞ্চল মনের স্বভাব

গুরু আজ্ঞা কবে সেবিব আমি

ঘুচিবে কৃষ্ণ অভাব



হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


বপু হোক তা কিবা বাণী 

জীবনেরও লক্ষ্য মানী

আপনার সেই দেখানো পথে

নিজের সদা জানি



হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 


এই হৃদয় রাজ্যের রাজা হে মহারাজ

আমার অন্তর্যামী

কলিহত এই জীবেরে স্বামী

দেখাও আগামী


শিবুর প্রণতি তোমার চরণে

মিনতি একটি করি

তব কৃপা হলে দিলে হরিনাম

জপিতে আমি পারি।



হোক বসতি আমার তোমার চরণে 

ওহে প্রিয় গুরুদেব 

ওহে শ্রীল গুরুদেব 




২৩.০৪.২০২১ এ গুরুমহারাজের ব্যাসপূজাতে গুরুমহারাজের চরণে অর্পিত এই অধম পামরের কিঞ্চিৎ প্রচেষ্টা। 


Comments

Popular posts from this blog

শ্রী শ্রীমৎ জয়পতাকা স্বামী অষ্টকম্ | Jayapataka Swami Ashtakam Bangla

Mayapur Dham: A Journey to Spiritual Awakening